মঙ্গলবার, ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকার বিএনপি নেতা মালয়েশিয়ায় আটক

অনলাইন ডেস্কঃ

ঢাকা উত্তর বিএনপির সাবেক সভাপতি এম এ কাইয়ুমকে আটক করেছে মালয়েশিয়া পুলিশ। ২০১৫ সাল থেকে এম এ কাইয়ুম মালয়েশিয়া বসবাস করে আসছেন। কাইয়ুমের স্ত্রী শামীম আরা বেগম বলেছেন, গত শুক্রবার ইমিগ্রেশন অ্যাক্টে তাকে আটক করা হয়েছে। কাইয়ুমের বিরূদ্ধে মালয়েশিয়ায় অবৈধভাবে অবস্থানের অভিযোগ আনা হয়েছে।

ভুল তথ্যের ভিত্তিতে তাকে আটক করা হয়ে থাকতে পারে। কাইয়ুম জাতিসংঘ শরণার্থীবিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) তালিকাভুক্ত ‘শরণার্থী’। খুব শিগগিরই কাইয়ুম মুক্তি পাবেন বলে তিনি আশা করেন।
উল্লেখ্য, ২০১৫ সালের ২৮ সেপ্টেম্বর গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন নেদারল্যান্ডভিত্তিক আন্তর্জাতিক সংস্থা আইসিসিও-বিডি’র কর্মকর্তা তাবেলা সিজার।

এ ঘটনায় একই দিন তার সহযোগী আইসিসি’র কান্ট্রি রিপ্রেজেনটেটিভ হেলেন ভেন ডার বিক বাদী হয়ে গুলশান থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ হত্যা মামলায় ২০১৬ সালের ২২ জুন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পরিদর্শক গোলাম রাব্বানী বিএনপি নেতা কাইয়ুমসহ ৭ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ওই বছরের ২৫ অক্টোবর ৭ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।
অভিযোগপত্রে বলা হয়, হামলাকারীদের একমাত্র লক্ষ্য ছিল একজন শ্বেতাঙ্গকে হত্যা করে দেশের মধ্যে আতঙ্ক তৈরি করা।

শেয়ার করুনঃ

সর্বশেষ

ফেসবুক পেজ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: Content is protected !!

স্বত্ব © 2024 আটলান্টিক নিউজ ২৪