বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজধানীর এক কলেজ থেকেই মেডিকেলে ভর্তির সুযোগ পেলেন ৫১ জন

অনলাইন ডেস্কঃ

এমবিবিএস ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় একটি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৫১ জন শিক্ষার্থী পেয়েছেন সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ।আর ওই প্রতিষ্ঠানটি হলো রাজধানীর সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ।

রোববার (১১ ফেব্রুয়ারি) এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশের পর কলেজ সূত্রে এ তথ্য জানা গেছে।

সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের প্রিন্সিপাল মো. মাহবুবুর রহমান মোল্লা বলেন এবার মেডিকেলের ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নম্বর পাওয়া শীর্ষদের মধ্যে আমাদের কলেজের শিক্ষার্থী সানজিদা সুলতানা মাহী ১১তম স্থান অধিকার করেছে। ২০২৩ সালে এইচএসসি পরীক্ষায় অংশ নেন ১০৯৬ জন শিক্ষার্থী। এর মধ্যে ৮৯৯ জন এ+ পেয়েছেন। বিজ্ঞান থেকে প্রাপ্ত এ+ এর সংখ্যা ৬৯৬ জন। পাশের হার শতকরা ৯৯.৮২ ও এ+ প্রাপ্তির হার ৮২.০২ শতাংশ।এখানকার শিক্ষার্থীরা খুবই মেধাবী। ২০২৩ সালেও এই কলেজ থেকে ৩৫ শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছিলেন। একই সঙ্গে বুয়েট ও প্রকৌশলের গুচ্ছ শাখাতেও এখানকার শিক্ষার্থীদের সাফল্য ছিল চোখে পড়ার মতো। এছাড়া এ কলেজ থেকে পর্যাপ্ত শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ে ভর্তি হতে পেরেছেন।শিক্ষাপ্রতিষ্ঠানটিতে সুশৃঙ্খল পরিবেশ,পাঠদানে শিক্ষকদের আন্তরিকতা এবং কঠোর তদারকির ফলে প্রতিবছর আশানুরূপ ফলাফল করছেন শিক্ষার্থীরা। আমি সকল মেধাবীদের জানাচ্ছি প্রাণঢালা অভিনন্দন।

রাজধানীর স্বাস্থ্য অধিদপ্তরে সংবাদ সম্মেলনে এমবিবিএস ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেন স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন। তিনি জানান, পরীক্ষায় পাস নম্বর আগের বছরের মতো ৪০ শতাংশ নির্ধারিত ছিল। এ বছর এমবিবিএস ভর্তি পরীক্ষায় পাস করেছেন ৪৯ হাজার ৯২৩ জন শিক্ষার্থী। পাসের হার ৪৭ দশমিক ৮৩।

শেয়ার করুনঃ

সর্বশেষ

ফেসবুক পেজ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: Content is protected !!

স্বত্ব © 2024 আটলান্টিক নিউজ ২৪