বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নড়াইলে হাজারো কণ্ঠে ৭ মার্চের ভাষণ ও জাতীয় সংগীত

অনলাইন ডেস্কঃ

নড়াইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চ পালন উপলক্ষে হাজারো কণ্ঠে ৭ মার্চের ভাষণ এবং জাতীয় সংগীত পরিবেশন করা হয়েছে।


বৃহস্পতিবার (৭ মার্চ) সকাল ১০ টায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চে ব্যতিক্রমী এই আয়োজন করে জেলা প্রশাসন ও সম্মিলিত সাংস্কৃতিক জোট,নড়াইল।
নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের সুলতান মঞ্চ চত্বরে ব্যতিক্রমী আয়োজনের মধ্যে ছিল ৩০ ফুট লম্বা বঙ্গবন্ধু টাওয়ার ও ২৭০/ ৮৫ ফুট বিশিষ্ট বাংলাদেশের মানচিত্র ও ৬০/৩৬ ফুট বিশিষ্ট জাতীয় পতাকা প্রদর্শন, জাতীয় ও গণ সংগীত পরিবেশন, ৭ মার্চের ভাষণ এবং বঙ্গবন্ধুর সম্পর্কিত স্থিরচিত্র প্রদর্শন। পরে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ সম্পর্কিত সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্য দেন বীর মুক্তিযোদ্ধা সাইফুর রহমান হিলু,পুলিশ সুপার মোহা: মেহেদী হাসান,স্থানীয় সরকার শাখার উপপরিচালক জুলিয়া সুকায়না,পৌর মেয়ার আঞ্জুমান আরা প্রমুখ।
বক্তারা বলেন, নড়াইল মুক্তিযুদ্ধের সপক্ষের চেতনা সম্বলিত একটি জেলা। এখানের ব্যতিক্রমী আয়োজন ভবিষ্যৎ প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও জাতির জনকের অবদানের সঠিক ইতিহাস জানতে আগ্রহী করে তুলবে।
ব্যতিক্রমী এই অনুষ্ঠানে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের অধ্যক্ষ প্রফেসর খান শাহাবুদ্দিন,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাশ্বতী শীল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো: জুবায়ের হোসেন চৌধুরী,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এম.এম আরাফাত হোসেন, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার,নড়াইল প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী,বীর মুক্তিযোদ্ধা নজীর আহম্মেদ, নড়াইল জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি মলয় কুন্ডু,সাধারন সম্পাদক শরফুল আলম লিটুসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৭ সালের ৩০ অক্টোবর জাতিসংঘের (শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থা) ইউনেস্কো এ ভাষণকে বিশ্ব ঐতিহ্য হিসেবে স্বীকৃতি দেবার পরবর্তী ২০১৮ সাল থেকে নড়াইলের সুলতান মঞ্চে ব্যতিক্রমী এই আয়োজন করা হয়।

শেয়ার করুনঃ

সর্বশেষ

ফেসবুক পেজ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: Content is protected !!

স্বত্ব © 2024 আটলান্টিক নিউজ ২৪