বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পর্তুগাল সাহিত্য সংসদের ইফতার মাহফিল ও মতবিনিময়

অনলাইন ডেস্কঃ

পর্তুগালে সাহিত্য সংগঠনের উদ্যোগে ইফতার মাহফিল ও মতবিনিময় সভা অনুষ্ঠিত। রবিবার  (৩১মার্চ ২০২৪ইং) লিসবনের আরেইরোতে অবস্থিত এম্বার রেষ্টুরেন্টে ইফতার মাহফিলের মধ্য দিয়ে পর্তুগাল সাহিত্য সংসদের পরিচিতি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন পর্তুগাল বাংলাদেশ ফ্রেন্ডশীপ এসোসিয়েশনের সভাপতি রানা তাসলিম উদ্দিন।

পর্তুগালে বসবাসকারী বাংলাদেশীদের মধ্য যারা বিভিন্ন সংস্কৃতিতে অনবদ্য অবদান রেখেছেন এবং হৃদয়ে যারা বাংলাদেশের সংস্কৃতি ও এতিহ্য ধারণ করে আছেন তাদের সকলকে নিয়ে পূর্ণাঙ্গরুপে আত্মপ্রকাশ করেছে পর্তুগাল সাহিত্য সংসদ।পর্তুগালের রাজনৈতিক, লেখক, সাংবাদিক ও কমিউনিটি ব্যক্তিবর্গের উপস্থিতিতে সংগঠনের প্রধান উপদেষ্ঠা লেখিকা ও সাহিত্য প্রেমী ফৌজিয়া খাতুন রানা কমিটি ঘোষণা করেন। পর্তুগাল বাংলা নিউজের সম্পাদক মো: এনামুল হক কে সভাপতি, সাইক্লিস্ট ও লেখক আবুল হোসেন আসাদকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে পর্তুগাল সাহিত্য সংসদের কমিটি ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাখেন সাহিত্যিক উজ্জল হোসেন, কুমিল্লা উত্তর কমিউনিটির উপদেষ্টা কামাল হোসেন, পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি রনি মোহাম্মদ, সাবেক সভাপতি ফরিদ আহম্মেদ পাটওয়ারি, বর্তমান সভাপতি মোহাম্মদ রাসেল আহম্মেদ, যমুনা টেলিভিশনের পর্তুগাল প্রতিনিধি জহিরুল ইসলাম মুন, আরটিভির পর্তুগাল প্রতিনিধি আনোয়ার এইচ খান ফাহিম, ব্যবসায়ী ও কমিউনিটি ব্যক্তিত্ব সাগর আহম্মেদ, শামীম আহম্মেদ, মাহিন উদ্দিন, শিপলু আহম্মেদ, মাসুম আহম্মেদ, মিলন বেপারী রাফি আদনান আকাশ।

কমিটির অন্যন্য সদস্যরা হলেন সিনিয়র সহসভাপতি আহমেদ লিটন, আব্দুর রহিম, সাকির হাসান, লাবনী খাতুন স্বপ্নিল নিশান। যুগ্ম-সাধারণ সম্পাদক হাফিজ আল আসাদ, আলমগীর হোসেন, সাদিয়া ইসলাম। সাংগঠনিক সম্পাদক হাসান মাহমুদ, সহ-সাংগঠনিক সম্পাদক মো: রাশেদ, মো: শাহীন, নাঈমা বিথী। সাহিত্য ও সংস্কৃতিক বিষয়ক সম্পাদক কাজী মঈনুর, সহ-সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোহাম্মদ সোহাগ, আশরাফুল আলম। প্রচার সম্পাদক প্রান্ত শাহ, সহ-প্রচার সম্পাদক মাহাবুব আলম। দপ্তর সম্পাদক মোহাম্মদ হাবিবুল্লাহ, সহ-দপ্তর সম্পাদক মো: ইমন হোসেন। নারী বিষয়ক সম্পাদক রুনা আক্তার রিপা, সহ নারী বিষয়ক সম্পাদক তানজিলা তিথি। কার্যকরী সদস্য আল আমিন, শাহ আলম ।

শেয়ার করুনঃ

সর্বশেষ

ফেসবুক পেজ

বিজ্ঞাপন

আর্কাইভ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১
error: Content is protected !!

স্বত্ব © 2024 আটলান্টিক নিউজ ২৪